ডেনাইট সংবাদ » আলোকিত নাগরিক গড়ে তুলছে কক্সবাজার সিটি কলেজ

১৭ই আগস্ট, ২০১৮ ইং | ২রা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

234-60

আলোকিত নাগরিক গড়ে তুলছে কক্সবাজার সিটি কলেজ

প্রকাশিত হয়েছে: সোমবার, ১০, ফেব্রুয়ারি, ২০১৪ ১১:১৭ অপরাহ্ণ

আনোয়ার হাসান চৌধুরী, কক্সবাজার:আলোকিত নাগরিক হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে কক্সবাজার সিটি কলেজ অনন্য দৃষ্টান্ত গড়তে সক্ষম হয়েছে।

১০ ফেব্রুয়ারী সোমবার কক্সবাজার সিটি বিশ্ববিদ্যালয় কলেজের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য প্রদানকালে চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে কলেজ পরিদর্শক অধ্যাপক সুমন বড়ূয়া উপরোক্ত কথা বলেন। তিনি আরও বলেন সংশি­ষ্ট সকলের সম্মিলিত প্রয়াসে কক্সবাজার সিটি কলেজের সুনাম আজ সর্বজন বিদিত। পাঠ্যসূচীর পাশাপাশি সহ-পাঠক্রম কার্যক্রম শিক্ষার্থীদের মননে মানুষ্যত্ববোধ, দেশপ্রেম ও দ্বায়িত্ববোধ জাগ্রত করতে একান্ত প্রয়োজন। সুশিক্ষা গ্রহণের মাধ্যমে অন্তরকে আলোকজ্জ্বল করে প্রকৃত মানুষ হিসেবে ভবিষ্যতে দায়িত্বশীল নাগরিক হওয়ার জন্য সর্বদা সচেষ্ট থাকা একজন শিক্ষার্থীর জন্য অবশ্যই পালনীয় কর্তব্য।

সপ্তাহব্যাপী বার্ষিক ক্রিড়া, সাহিত্য ও সংস্কৃতি প্রতিযোগীতার সমাপনী দিবসে পুরস্কার বিতরণী উপলক্ষে অধ্যক্ষ ক্যথি অং’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন-কলেজ গভর্ণিং বডির সদস্য ইঞ্জিনিয়ার বদিউল আলম, এডভোকেট ফরিদুল আলম ও দুলাল দাশ।

স্বাগত বক্তব্য রাখেন-উপাধ্যক্ষ আবু মোঃ জাফর সাদেক এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন-বার্ষিক ক্রিড়া প্রতিযোগীতা আয়োজন কমিটির আহবায়ক অধ্যাপিকা জেবুনেছা, বার্ষিক সাহিত্য ও সংস্কৃতি প্রতিযোগীতা আয়োজন কমিটির আহবায়ক অধ্যাপক এস.এম আকতার উদ্দিন চৌধুরী।

বর্ণাঢ্য এ অনুষ্ঠানে কলেজের সকল শিক্ষক কর্মচারী ছাড়াও কলেজ গভর্ণিং বডির সদস্যবৃন্দ এবং বিপুল সংখ্যক ছাত্র ছাত্রী উপস্থিত ছিলেন। প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণ বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। সবশেষে সংস্কৃতি প্রতিযোগীতার বিভিন্ন বিষয়ে প্রথম স্থান অধিকারীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনের দ্বায়িত্বে ছিলেন-অধ্যাপক এস,এম আকতার উদ্দিন চৌধুরী এবং অধ্যাপিকা শরমিন ছিদ্দিকা।

Print Friendly

©m01


সর্বশেষ খবর

পুরোনো খবর