ডেনাইট সংবাদ » কুলাউড়া সংবাদ

২০শে এপ্রিল, ২০১৯ ইং | ৭ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

234-60

কুলাউড়া সংবাদ

প্রকাশিত হয়েছে: বৃহস্পতিবার, ১৮, জুন, ২০১৫ ৭:৪৮ অপরাহ্ণ
daynight0100

 

কুলাউড়ায় অবৈধভাবে লটারীর টিকেট বিক্রিকালে ভ্রাম্যমান আদালতে ৫ জনের জরিমানা

কুলাউড়া প্রতিনিধি: কুলাউড়ায় অবৈধভাবে লটারীর টিকেট বিক্রিকালে ৫জনকে আটক করে ৮হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। ১৭ জুন বুধবার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাজমুল হাসান এর নেতৃত্বে পৌর শহরে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে অবৈধভাবে আশার আলো লটারীর টিকেট বিক্রিকালে মৌলভীবাজার জেলার জগতপুর নিবাসী সাজন মিয়া, লিটন মিয়া, জুনেদ আহমদ, সুমন মিয়া ও জু&&বল মিয়াসহ ৫জনকে টিকেটসহ আটক করা হয়। পরে ভুক্তা অধিকার ও সংরক্ষন আইনে আটকদের ৮ হাজার টাকা জরিমানা করা হলে তারা জরিমানার টাকা পরিশোধ করে মুক্তিলাভ করে। ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে কুলাউড়া থানার এসআই ওয়াসিম, ইউএনও অফিসের ষ্টেনো বিনয় চন্দ্র দেবসহ পুলিশ অংশ নেন।

কুলাউড়ায় ফাজিল পরীক্ষায় দুই পরিদর্শকসহ ৮জন বহিস্কার
এমদাদুর রহমান চৌধুরী জিয়া, মৌলভীবাজার ব্যুরো : কুলাউড়া উপজেলার মনসুর মোহাম্মদীয়া সিনিয়র মাদ্রাসা কেন্দ্রে ১৭ জুন বুধবার ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ফাজিল স্নাতক পরীক্ষার ৩য় দিনে ২কক্ষ পরিদর্শক ও ৬ পরীক্ষাথীকে পরীক্ষায় অসদুপায় অবলম্বনের জন্য বহিস্কার করা হয়েছে।
কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাজমুল হাসান বুধবার পরীক্ষা কেন্দ্রে পরিদর্শনকালে পরীক্ষায় অসদুপায় অবলম্বনের জন্য মনসুর মোহাম্মদিয়া সিনিয়র মাদ্রাসার ১জন, রাজনগর দারুচ্ছুন্নাহ ফাজিল মাদ্রাসার ১জন ও শ্রীপুর জালালিয়া ফাজিল মাদ্রাসার ৪জনসহ মোট ৬জন পরীক্ষাথীকে এবং দায়িত্ব পালনে অবহেলার জন্য কক্ষ পরিদর্শক নয়াবাজার আহমদীয়া ফাজিল মাদ্রাসার ১জন ও রাজনগর দারুচ্ছুন্নাহ ফাজিল মাদ্রাসার ১জনসহ ২জন শিক্ষককে বহিস্কার করেছেন।

শ্রীমঙ্গলে শিশু ধর্ষণের অভিযোগ
কুলাউড়া প্রতিনিধি: শ্রীমঙ্গলে ১১ বছরের এক শিশুকে তার ফুফাতো ভাই ধর্ষণ করেছেন বলে অভিযোগ উঠেছে। এ বিষয়ে শ্রীমঙ্গল থানায় ধর্ষণ মামলা করতে গেলে ধর্ষণের মামলা না নিয়ে পুলিশ ধর্ষণচেষ্টার মামলা নিয়েছে বলেও অভিযোগ করেছে ওই শিশুর পরিবার। ১৭ জুন বুধবার দুপুর আড়াইটায় শ্রীমঙ্গল থানায় নারী ও শিশু নির্যাতনের একটি মামলা দায়ের করা হয়েছে। ওই শিশুর মা বলেন, আমি আমার দুই মেয়েকে নিয়ে রাধানগর এলাকার এমআরখান চা বাগান সংলগ্ন এলাকায় থাকি। ১৬ জুন মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে মেয়ের আপন ফুফাতো ভাই কাদির তার মায়ের অসুস্থতার কথা বলে আমার মেয়েকে তাদের বাসায় নিয়ে যায়। এরপর তাকে ধর্ষণ করে। মেয়েটির মা আরও বলেন, আজ সকালে কাদিরের স্ত্রী লিপি মোবাইল ফোনে আমাকে তাড়াতাড়ি তাদের শ্যামলী এলাকার বাসায় আসতে বলে। কাদির আমার এতো বড় সর্বনাশ করবে আগে বুঝতে পারিনি। শিশুটির আত্মীয় ফারুক মিয়া জানান, ধর্ষণ মামলা করতে গেলে পুলিশ তা না নিয়ে মামলার এজাহারে ধর্ষণ চেষ্টার কথা উলে¬খ করেছে। এ কারণে তারা মেয়েটিকে ডাক্তারি পরীক্ষার জন্য শ্রীমঙ্গল স্বাস্থ্য কমপে¬ক্সে নিয়ে গেছেন। ডাক্তারি পরীক্ষার ফলাফল পেলে আবারও মামলা করবেন। এদিকে শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ আবদুল জলিল বলেন, এ বিষয়ে শ্রীমঙ্গল থানায় নারী ও শিশু নির্যাতনের মামলা দায়ের করা হয়েছে। মেয়েটিকে ধর্ষণ করা হয়নি। তবে ধর্ষণের চেষ্টা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
রমজান এবং পবিত্র ঈদুল ফিতরে মৌলভীবাজার জেলা পুলিশের নিরাপত্তা টিপস
কুলাউড়া প্রতিনিধি: মাহে রমজান এবং পবিত্র ঈদুল ফিতরে মৌলভীবাজার জেলা পুলিশের পক্ষ থেকে নাগরিক জীবনের নিরাপত্তা বিধান এবং ঈদের অনাবিল আনন্দ ও শান্তি অটুট রাখতে নিম্ন উলি¬খিত পরামর্শ সমূহ মেনে চলতে অনুরোধ জানিয়েছেন। এ বিষয়ে নবাগত পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল সকলের সহযোগীতা চান।
পবিত্র রমজান মাসে বিশেষ নিরাপত্তার জন্য যা করতে হবেঃ
১। সেহরী ও ইফতারের পর মসজিদে নামাজে যাওয়ার সময় বাসার দরজা বা গেইট বন্ধ রাখুন।
২। মসজিদে যাওয়ার সময় নগদ অর্থ বহন পরিহার।
৩। মোবাইল ফোন বহন করার ক্ষেত্রে সতর্ক থাকুন।
৪। সেহরীতে ঘুম থেকে জাগানোর অজুহাতে বা ইফতারের সময় ইফতারী দেওয়ার কথা বলে অপরিচিত কেউ যেন বাসায় প্রবেশ না করে তা নিশ্চিত হোন। ৫। বাসায় যে কোন ভিক্ষুক কিংবা অনাথদের ইফতার করাতে হলে তাদের গতিবিধি পর্যবেক্ষনে রাখুন।
৬। বাসার বাইরে ডাব কিংবা বোতলজাত পানীয় পান করার ক্ষেত্রে সতর্ক থাকুন। ইনজেকশনের সিরিঞ্জের মাধ্যমে এ সকল পানীয়তে ঘুমের ঔষধ বা নেশা জাতীয় দ্রব্য মিশিয়ে আপনাকে বিপদ গ্রস্থ করতে পারে। ৭। রমজান উপলক্ষে কাজের ছেলে, মেয়ে, বুয়া রাখলে তাদের প্রতি বিশেষ নজর রাখুন। তাদের ছবি ও জীবন বৃত্তান্ত নিকটস্থ থানায় জমা দিন।
মার্কেট ও শপিং মলের নিরাপত্তায় যা করতে হবেঃ
১। ঈদের পূর্বে শেষ কেনাকাটার দিনে মার্কেট/শপিং মলে কোন নগদ অর্থ রাখবেন না।
২। স্বর্ণের দোকান, ব্যাংক, বীমা, অর্থলগ্নী প্রতিষ্ঠান হলে সিসি টিভি ক্যামেরা এবং এলার্ম স্কীম ব্যবহার করুন এবং নিশ্চিত হোন তাহা সক্রিয় রয়েছে কি-না। ৩। ব¨vংক থেকে টাকা উত্তোলণ এবং টাকা বহনে সর্বদা সতর্ক থাকুন। বড় অংকের টাকা বহনে প্রাইভেটকার কিংবা মাইক্রোবাস ব্যবহার করুন। প্রয়োজনে পুলিশের সহায়তা নিন।
৪। মার্কেট/শপিং মলে নতুন নিয়োগ প্রাপ্ত কর্মচারীর বিশ্বস্ততা সম্পর্কে নিশ্চিত হোন এবং তাদের ঠিকানা সহ ছবি ও অন্যান্য তথ্য সংগ্রহে রাখুন। গাড়ী পার্কিং শেষে গাড়ীর দরজা লক করেছেন কিনা তা যাচাই করুন। মোটর সাইকেলের উভয় চাকার লক ব্যবহার করুন। অননুমোদিত স্থানে মোটর সাইকেল রাখবেন না।
৫। গাড়ী চুরি থেকে রক্ষা পাওয়ার জন্য অটোমেটিক এলার্ম/কার লক/জিপিএস/জিএসএম ডিভাইস ব্যবহার করুন।
৬। মার্কেটে কিংবা বিপনী বিতানে গমণের সময় দামী অলংকারাদি ব্যবহার থেকে বিরত থাকুন।
৭। যতদুর সম্ভব দিনের আলোয় কেনাকাটা শেষ করার চেষ্টা করুন। ঝুঁকি এড়াতে অধিক রাতে কেনাকাটা পরিহার করুন। ইভটিজিং রোধে, মার্কেট কমিটি অথবা পুলিশকে অবহিত করুন।
৮। দোকানের ক্যাশ, ব্যাংক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে নিজস্ব নিরাপত্তায় এবং প্রয়োজনে পুলিশের সহযোগীতা নিয়ে ব্যাংকে জমা দেওয়ার ব্যবস্থা করুন।
বাসা/বাড়ীর নিরাপত্তায়
১। বাসা/বাড়ী ত্যাগের পূর্বে রুমের দরজা জানালা সঠিক ভাবে তালা বন্ধ করুন। যে সমস্ত দরজা জানালা দুর্বল অবস্থায় আছে তা এখনই মেরামত করে নিন এবং যথা সম্ভব সুরক্ষিত করে নিন। প্রয়োজনে একাধিক তালা ব্যবহার করা যেতে পারে।
২। রাতে আপনার বাসার চারপাশ আলোকিত করে রাখুন। আপনার বাসা/ফ্লাটে সিসি টিভি স্থাপন করুন। সিসি টিভি সহ অন্যান্য নিরাপত্তা ব্যবস্থা সক্রিয় থাকার বিষয়টি নিয়মিত নিশ্চিত করুন। সম্ভব হলে দরজা নিরাপত্তা এলার্ম যুক্ত তালা ব্যবহার করুন।
৩। মূল্যবান সামগ্রী ও দলিল নিরাপদ হেফাজতে রাখুন এবং তালাবদ্ধ করুন। প্রয়োজনে ব্যাংক লকারের সহায়তা নিতে পারেন।
৪। ভাড়াটিয়াগণ পূর্বেই বাসার মালিককে ঈদ উপলক্ষে বাসা ত্যাগের বিষয়টি অবহিত করুন।
৫। মহল¬া ও বাড়ীর সামনে সন্দেহ জনক অথবা দুস্কৃতিকারীকে ঘূরাফেরা করতে দেখলে স্থানীয় পুলিশ ফাঁড়ী ও থানাকে অবহিত করুন।
৬। আপনার এলাকার সংশি¬ষ্ট পুলিশ এবং অন্যান্য জরুরী সেবা প্রদানকারী সংস্থার ফোন নম্বর সংরক্ষণ করুন এবং প্রয়োজনে দ্রুত তাদের সাথে যোগাযোগ করুন।
রাস্তা/যাত্রা পথে নিরাপত্তায়ঃ
১। রাস্তায় চলাচলের সময় সঙ্গে থাকা মূল্যবান সামগ্রী বা টাকা পয়সা সম্পর্কে সাবধানতা অবলম্বন করুন।
২। যানবাহনে চলার সময় বা ট্রাফিক জামে পড়লে গাড়ীর জানালা বন্ধ রাখুন।
৩। আপনার সাথে মোবাইল ফোন এবং হ্যান্ড ব্যাগের প্রতি বিশেষ লক্ষ্য রাখুন। ৪। অপরিচিত কারো সাথে ভাগাভাগি করে গাড়ী ভাড়া করবেন না।
৫। রাস্তায় অপরিচিত কারো কাছ থেকে কিছু খাবেন না।
৬। যাতায়াতের সময় সহযাত্রী বেশে থাকা অজ্ঞানপার্টি এবং মলম পার্টির খপ্পর হইতে সতর্কতা অবলম্বন করুন।
৭। টেক্সি/অটোরিক্সা বা ভাড়ায় চালিত অন্যান্য গাড়ী ভাড়া করার সময় গাড়ীর রেজিষ্ট্রেশন এবং ড্রাইভারের নাম ঠিকানা লিখে নিন। প্রয়োজনে উক্ত রেজিষ্ট্রেশন নম্বর ও ড্রাইভারের নাম প্রিয়জনের নম্বরে এসএমএস করুন। ক্যামেরা যুক্ত মোবাইলে ছবি ও তুলে রাখতে পারেন।

বড়লেখায় শিক্ষিকা হত্যার মূল আসামি গ্রেফতার
কুলাউড়া প্রতিনিধি: মৌলভীবাজারের বড়লেখায় মঙ্গলবার নিউ সমনবাগ চা বাগানের ১৪ নম্বরের ব্র্যাক প্রি-প্রাইমারী স্কুলের শিক্ষিকা মিনতি মুন্ডা খুনের ঘটনার মূল আসামি আবু রিকমন (১৮) কে গ্রেফতার করেছে পুলিশ। বড়লেখা থানার অফিসার ইনচার্জ মোঃ মনিরুজ্জামানের নেতৃত্বে পুলিশ তাকে ১৭ জুন বুধবার সকালে জুড়ী উপজেলার ধামাই চা বাগানের নলডরি এলাকার এক আত্মীয়ের বাড়ি থেকে গ্রেফতার করে। ১৭ জুন বুধবার বিকেলের দিকে বড়লেখা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট গাজী দেলোয়ার হোসেনের আদালতে রিকমন মিনতি মুন্ডা হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় এ জবানবন্দি দেন। স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়ার পর তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। সূত্র জানিয়েছে, প্রেমে ব্যর্থ হয়ে মিনতি মুন্ডাকে খুন করেছে বলে আদালতে স্বীকারোক্তিতে জানায় আবু রিকমন। রিকমনের বাম হাতে জলসনো অবস্থায় নিহত প্রেমিকা মিনতির নাম লেখা থাকতে দেখা গেছে। বড়লেখা থানা পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানা গেছে, মঙ্গলবার উপজেলার নিউ সমনবাগ চা বাগানের ১৪ নম্বরের ব্র্যাক প্রি-প্রাইমারী স্কুলের শিক্ষিকা মিনতি মুন্ডাকে গলায় ছুরি পুচিয়ে খুন করে তার সাবেক প্রেমিক আবু রিকমন। মিনতি মুন্ডা বাগানের টিলার শ্রী প্রসাদ মুন্ডার মেয়ে ও আবু রিকমন একই বাগানের রামজনম রিকমনের পুত্র। ঘটনার পর খুনি আবু রিকমন পালিয়ে যায়। মিনতি মুন্ডা শিক্ষকতার পাশাপাশি লেখাপড়া চালিয়ে যাচ্ছিলেন এবং এবার জুড়ী কলেজ থেকে এইচএসসি পরীক্ষা দিয়েছেন। জানা গেছে, দীর্ঘ ৩ বছর থেকে রিকমন ও মিনতির প্রেম চলছিল। হঠাৎ করে মিনতি রিকমনকে ছেড়ে সিলেটের জনৈক শ্রীবাস নামের একটি ছেলের সাথে প্রেমে জড়ায়। এ বিষয়টি মেনে নিতে পারেনি রিকমন। তাই সে প্রেমে ব্যর্থ হয়ে ঘটনার দিন দুপুর দেড়টার দিকে স্কুল ছুটি দিয়ে বাড়ি ফেরার পথে মিনতি মুন্ডার গতিরোধ করে। মিনতির সাথে থাকা এক বান্ধবী এতে বাধা দিলে বান্ধবীকে অস্ত্রের মুখে ভয় দেখিয়ে পরিত্যাক্ত একটি ঘরে নিয়ে গলায় ছুরি পুচিয়ে এবং শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে মিনতি মুন্ডাকে খুন করে পালিয়ে যায়। বড়লেখা থানার অফিসার ইনচার্জ মোঃ মনিরুজ্জামান মিনতি মুন্ডা খুনের ঘটনায় মূল হত্যাকারী গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে বলেন, রিকমন বড়লেখা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হত্যার দায় স্বীকার ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। প্রেমে ব্যর্থ হয়ে সে মিনতিকে খুন করেছে বলে আদালতে জানায়।

বড়লেখায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্টিত
কুলাউড়া প্রতিনিধি: সিলেট শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান ও বর্তমান সচিব একে.এম গোলাম কিবরিয়া তাপাদার বলেছেন, ‘‘অধ্যবসায় ছাড়া জীবনে কোন কিছুই অর্জন করা সম্ভব নয়। শিক্ষা জীবন হলো টেস্ট ক্রিকেটের মতো, সুদীর্ঘ শিক্ষা জীবনে কঠোর সাধনার মাধ্যমে পাড়ি দিতে পারলে তোমরা যে কেউ তোমাদের লক্ষ্যে পৌঁছতে পারবে।’’ তিনি ১৭ জুন বুধবার ২০১৫ সালে বড়লেখার উপজেলার সিলেট শিক্ষা বোর্ডের এসএসসিতে ১৬তম, জেএসসিতে ১১তম ও পিএসসিতে উপজেলা পর্যায়ে প্রথম স্থান অধিকারি রোকেয়া খাতুন লাইসিয়াম স্কুলের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্যে উপরোক্ত কথাগুলো বলেন। তিনি আরো বলেন, ‘শহর আর গ্রামের লেখাপড়ার মান নিয়ে যখন বিভিন্ন সময়ে প্রশ্ন দেখা দেয়, সেখানে আন্তরিকতায় উপজেলা পর্যায়ের বড়লেখার লাইসিয়াম স্কুলের সফলতা সত্যিই প্রশংসনিয়। বর্তমানে সিলেট শিক্ষা বোর্ডে রোকেয়া খাতুন লাইসিয়াম স্কুলের সফলতা একটি উদাহরন হিসেবে দাঁড়িয়ে আছে।’ সিলেটের শিক্ষা ব্যবস্থায় সংখ্যাগত পরিবর্তন হলেও গুনগত পরিবর্তনের জন্য আমাদের সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। ২০১০সালে যুগান্তকারী শিক্ষানীতির কারনে যুগোপযোগী কারিকুলাম প্রনয়ন করায় আমদের শিক্ষা ব্যবস্থা বিভিন্ন দেশে প্রশংসা কুড়িয়েছে। বর্তমান তরুন প্রজন্মের হাত ধরে বাংলাদেশ এক সময় বিশ্বের বুকে উন্নত জাতি হিসেবে প্রতিষ্ঠিত হবে।’’ স্কুল পরিচালনা কমিটির সভাপতি নগেন্দ্র দেবনাথের সভাপতিত্বে ও পরিচালনা কমিটির সদস্য কামরান আহমদ চৌধুরী এবং বিজয় ভূষন দাসের পরিচালনায় কৃতি সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শাহজালাল বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মুনতাহা রকিব তারানা, মেট্রোপলিটন ইউনিভার্সিটির অধ্যাপক শাহ মোঃ হামজা আনোয়ার, শিক্ষা মন্ত্রীর এপিএস দেওয়ান মাকসুদুর ইসলাম আউয়াল, শিক্ষা দাদু আনোয়ারুল ইসলাম চৌধুরী, ডাঃ নজরুল ইসলাম, শিক্ষানুরাগী জয়নাল আবেদীন। অভিভাবকদের মাঝে বক্তব্য রাখেন অধ্যক্ষ জহির উদ্দিন, অধ্যাপক হাসিনা আক্তার, মুক্তাদির হোসেন মিছবাহ, ইমদাদুল ইসলাম সজল, শহীদ খান। কৃতি শিক্ষার্থীদের মাঝে বক্তব্য রাখেন সারিকা আবেদীন নীতু, ফারদিন হামিদ নীরব, চৈতি দে সাথী, হোসনে তাসফিয়া জান্নাত। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক ইকবাল আহমদ। আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ কৃতি শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেন।

বড়লেখায় গৃহবধুকে শ্বাসরুদ্ধ করে হত্যার অভিযোগে আদালতে মামলা
কুলাউড়া প্রতিনিধি: মৌলভীবাজারের বড়লেখায় যৌতুকের দাবীতে ময়ফুল বেগম নামে এক গৃহবধুকে পিটিয়ে ও শ্বাসরুদ্ধ করে হত্যার পর স্বাভাবিক মৃত্যু চালিয়ে গোপনে দাফন-কাপন সম্পন্ন করার অভিযোগে নিহত গৃহবধুর বড় ভাই রহমান আলী মঙ্গলবার ১৬ জুন সিনিয়র জুৃডিশিয়েল ম্যাজিস্ট্রেট আদালতে হত্যা মামলা দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে প্রাথমিক তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য থানার অফিসার ইনচার্জকে নির্দেশ দিয়েছেন। মামলার এজাহার সুত্রে জানা গেছে, ৪ জুন উপজেলার সুজানগর ইউনিয়নের বাড্ডা গ্রামের গৃহবধু ময়ফুল বেগমকে স্বামী নজই মিয়া, দেবর সুনাবলু ও তাদের আত্মীয় নেজু মিয়া, সিরাজ উদ্দিন, রিয়াজ উদ্দিন, ওমর উদ্দিন, হাছান আহমদ, ফরমুজ আলী সঙ্গবদ্ধ হয়ে যৌতুকের দাবীতে শারীরিক নির্যাতন চালায়। এক পর্যায়ে স্বামী নজই মিয়া ও দেবর সুনাবলু মিয়া ময়ফুল বেগমের গলা টিপে ধরলে শ্বাসরুদ্ধ হয়ে তিনি মারা যান। স্বামীর বাড়ীর লোকজন ঘটনাটি ধামা চাপা দিতে ময়ফুল বেগম হার্ট এ্যাটাকে মারা গেছেন বলে এলাকায় প্রচার চালান। গৃহবধুর বাবার বাড়ীর লোকজনকে না জানিয়ে রাতের আধারে লাশ দাফন করা হয়। বড়লেখা সিনিয়র জুৃডিশিয়েল ম্যাজিস্ট্রেট আদালতের এপিপি অ্যাডভোকেট গোপাল চন্দ্র দত্ত গৃহবধু নিহতের ঘটনায় আদালতে হত্যা মামলা রুজুর সত্যতা স্বীকার করেন।

বড়লেখায় প্রেমিকের বাড়ীতে ২২ ঘন্টা অনশনঃ অতঃপর বিয়ে
এমদাদুর রহমান চৌধুরী জিয়া, মৌলভীবাজার ব্যুরো : বড়লেখায় বিয়ের দাবীতে প্রেমিকের বাড়ীতে ২২ ঘন্টা অনশনের পর অবশেষে প্রেমিকের সাথে বিয়ে হলো প্রেমিকার। উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান, মানবাধিকার কমিশনসহ গন্যমান্য ব্যক্তিদের হস্তক্ষেপে ১৭ জুন বুধবার বিকেল সাড়ে ৪টায় বিয়ের পিঁড়িতে বসে প্রেমিক পুলক চক্রবর্তী ও প্রেমিকা মান্না পুরকায়স্থ। গত এক সপ্তাহ প্রেমিকের পরিবারের সাথে সমঝোতায় ব্যর্থ হলে তরুণী এক হাতে বিষের বোতল আর অন্য হাতে ধারালো কাঁচের টুকরা নিয়ে মঙ্গলবার বিকেল থেকে অনশন শুরু করে। জানা গেছে, সিলেটের ওসমানী নগর উপজেলার খজগীপুর গ্রামের প্রদীপ পুরকায়স্থের মেয়ে বিএসএস দ্বিতীয় বর্ষের ছাত্রী মান্না পুরকায়স্থের সাথে বড়লেখা উপজেলার মিহারী গ্রামের মৃত প্রতাপ চক্রবর্তীর ছেলে স্থানীয় কমিউনিটি ক্লিনিকের হেল্থ প্রোভাইডার পুলক চক্রবর্তীর সাথে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। পুলকের বিয়ের প্রস্তাবে ৪ জুন মান্না পুরকায়স্থ ঘর ছেড়ে বিয়ানীবাজার চলে যায়। সেখান থেকে পুলক মান্নাকে রিসিভ করে বড়লেখার বিভিন্ন জায়গায় রাখে। এক সময় পুলক সবকিছু অস্বীকার করে মান্নাকে তাড়িয়ে দেয়ার চেষ্টা চালালে সে উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস ও মহিলা ভাইস চেয়ারম্যান রাহেনা বেগম হাসনাসহ গন্যমান্য ব্যক্তিদের শরনাপন্ন হয়। তারা এক সপ্তাহের মধ্যে প্রেমিক পক্ষের সাথে সমঝোতা করে দেয়ার আশ্বাস দিয়ে ১০ জুন মান্না পুরকায়স্থ তার মায়ের সাথে বাড়ী চলে যায়। ১৬ জুন মা মিনতি পুরকায়স্থকে নিয়ে মান্না পুরকায়স্থ বড়লেখা উপজেলা পরিষদে উপস্থিত হয়। বিকেল সাড়ে তিনটা পর্যন্ত প্রেমিক পক্ষ সমঝোতা বৈঠকে উপস্থিত না হওয়ায় সে বিয়ের দাবীতে প্রেমিকের বাড়ীতে অনশন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয়। ১৬ জুন বুধবার দুপুরে সরেজমিনে প্রেমিক পুলকের বাড়ীতে গিয়ে দেখা যায়, প্রেমিকা মান্না বারান্দায় বসে রয়েছে। সে জানায় পাঁচ বছর ধরে পুলকের সাথে তার সম্পর্ক। সামাজিকভাবে না হলেও পুলক ধর্মীয় রীতিতে সিঁদুর পরিয়ে তাকে বিয়ে করেছে। সে বিয়েতে রাজি না হলে আমার আত্মহত্যা ছাড়া কোন রাস্তা খোলা নেই। বড়লেখা মানবাধিকার কমিশনের সাধারন সম্পাদক ইকবাল হোসেন স্বপন জানান, উপজেলা পরিষদ ও বিশিষ্টজনের হস্তক্ষেপে বুধবার বিকেল সাড়ে চারটায় প্রেমিক-প্রেমিকাকে আইনগতভাবে এফিডেভিটের মাধ্যমে বিয়ে দেয়া হয়েছে।

কমলগঞ্জের আলীনগরে শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত
কুলাউড়া প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়ন থেকে চলতি বছরের এসএসসি ও দাখিল পরীক্ষায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। আলীনগর সমাজকল্যান পরিষদের আয়োজনে ১৭ জুন বুধবার বেলা ১২ টায় আলীনগর চা বাগান নাচঘর প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজারের জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান। আলীনগর সমাজকল্যান পরিষদের সভাপতি সাংবাদিক শাহীন আহমেদ এর সভাপতিত্বে ও সাংবাদিক শাবিবর এলাহীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ শামসুদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আছাদুজ্জামান, আলীনগর চা বাগান সহকারী ব্যবস্থাপক আব্দুল মনির, বাংলাদেশ মণিপুরী আদিবাসী ফোরাম সাধারণ সম্পাদক সমরজিত সিংহ, বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রামভজন কৈরী, কমলগঞ্জ উপজেলা যুবলীগ অর্থ সম্পাদক আসিফ নিয়াজ রনি, আলীনগর চা বাগান পঞ্চায়েত সভাপতি গনেশ পাত্র, সাধারণ সম্পাদক চন্দন বাক্তি। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সমাজকল্যান পরিষদের নেতা সুমন কৈরী, সজল কৈরী, শিক্ষার্থী রওশন আরা রুনী, প্রিয়া কৈরী প্রমুখ। অনুষ্ঠানে শিক্ষার্থীদের ক্রেস্ট, সনদ ও ফুল দিয়ে সংবর্ধনা জ্ঞাপন করা হয়।

কমলগঞ্জের ভানুগাছ বাজার পৌর বণিক সমিতির নির্বাচন সম্পন্ন
কুলাউড়া প্রতিনিধি: বিপুল উৎসাহ উদ্দীপনা ও কড়া নিরাপত্তার মধ্য দিয়ে মৌলভীবাজারের কমলগঞ্জের ভানুগাছ বাজার পৌর বণিক সমিতির নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে মোট ৬টি পদে ১৫ জন প্রার্থী ও ৩টি ব¬কে ৯ সদস্য পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেন। ১৬ জুন মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে একটানা ভোট গ্রহন চলে। বাজারের ৭৩৮জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচন শেষে মঙ্গলবার রাত সাড়ে ৮টায় নির্বাচনী ফলাফল ঘোষণা করেন প্রিজাইডিং অফিসার হিসাবে দায়িত্ব পালনকারী কমলগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ ফরহাদ। নির্বাচনে সভাপতি পদে কমলগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া শফি (চাকা) ৫২১ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এমরান আহমদ (আনারস) ১৮২ ভোট পান। সাধারণ সম্পাদক নির্বাচিত হন সাবেক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মখলিছুর রহমান (দোয়াতকলম) ৩৫৫ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ আবু তালেব (গোলাপ ফুল) পান ২৮৫, সহ সম্পাদক পদে সুরমান মিয়া (রিক্সা) ২৭৮ ভোট পেয়ে নির্বাচিত হন। নিকটতম প্রতিদ্বন্ধী নাজমুল হাসান মিঠু (মোমবাতি) পান ২৫৬ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে সাইফুর রহমান (জগ) ৪৩৮ ভোট পেয়ে জয়লাভ করেন। তার প্রতিদ্বন্দ্বী কবির হোসেন (দেয়াল ঘড়ি) পান ২৩৬ ভোট। কোষাধ্যক্ষ পদে মোশারফ হোসেন (বাল্ব) প্রতীক নিয়ে ৪১০ ভোট পেয়ে জয়লাভ করেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অসিত কুমার পাল (কলম) পান ২৯২ ভোট। দপ্তর সম্পাদক পদে শ্যামল কুমার পাল (হাতপাখা) ৩৬০ ভোট পেয়ে জয় লাভ করেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ মুমিন মিয়া (চাবি) পান ৩২৫ ভোট। সদস্য পদে ১নং ব¬কে মোঃ জলিল মিয়া, মামুনুর রশীদ, শহীদ মিয়া, ২নং ব¬কে সুহেল আহমদ, শামীম আহমদ, মবশ্বির আলী, ৩নং ব¬কে লিটন মিয়া, শওকত আহমেদ ও আলমাছ মিয়া নির্বাচিত হন। এছাড়া নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বীতায় সহ-সভাপতি পদে মোঃ মামুনুর রশীদ, প্রচার সম্পাদক পদে মোঃ মাহবুবুল হোসেন রিপন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে মোঃ নজরুল ইসলাম ভূইয়া ও সমাজ কল্যাণ সম্পাদক পদে মোঃ মাহমুদ আলী নির্বাচিত হন।

মৌলভীবাজারে প্রবাসী কল্যাণ ফাউন্ডেশন‘র সেহরী ও ইফতারের খাদ্য সামগ্রী বিতরন
কুলাউড়া প্রতিনিধি: প্রবাসী কল্যাণ ফাউন্ডেশন পিকেএফ এর উদ্যাগে পবিত্র রমজান মাস উপলক্ষে গরীব ও অসহায় মানুষদের মাঝে সেহরী ও ইফতারের খাদ্য সামগ্রী বিতরন করা হয়েছে ১৭ জুন বুধবার সকালে। খাদ্য সামগ্রী বিতরন অনুষ্টানে ৬নং একাটুনা ইউপি চেয়ারম্যান আবু সুফিয়ান‘র সভাপতিত্বে ও সংস্থার অস্থায়ী কমিটির সাধারণ সম্পাদক মোঃ ফিরোজ জামান ও সদস্য আব্দুল আহাদ এর যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন- মৌলভীবাজার জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আলাউর রহমান টিপু, সিলেট ওসমানী মেডিকেল কলেজ প্রাক্তন সহকারী অধ্যাপক (শিশু) ও বিশিষ্ট সমাজসেবক ডাঃ এ.কে. জিলুল হক, সাপ্তাহিক পাতাকুড়ি দেশ পত্রিকার সম্পাদক এড. নুরুল ইসলাম শেফুল, বাংলাদেশ শ্রমিক ফেডারেশন ও সাধারণ সম্পাদক মৌলভীবাজার জেলা শ্রমিক ইউনিয়ন (রেজি: নং চট্ট ২৩৫৯) সিলেট বিভাগীয় সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম। এ সময় উপস্থিত ছিলেন, সংস্থার অস্থায়ী কমিটির সভাপতি জাহেদুর রহমান কিবরিয়া, সংস্থার প্রতিষ্ঠাতা সদস্য দুবাই প্রবাসী সুমন আহমদ ও জুয়েল আহমদ, লুৎফুর রহমান, নজরুল ইসলাম, তাজুল ইসলাম চৌধুরী, বাবলু আহমেদ, আব্দুল আলীম, সৌদি প্রবাসী শাহাজাহান আহমেদ, মাওলানা শাহেদ আহমদ, সিতার আহমদ, সাবিবর আহমদ, কামাল আহমেদ, রেহানা বেগম ও নাঈমা বেগম। বিতরন অনষ্টানে ১শত ৩জন এর মধ্যে ২৫ কেজি চাল, ৫ কেজি পিয়াজ, ৩ কেজি ডাল, ৩ লিটার সোয়াবিন তেল, ৩ কেজি কাচা চানা, ১ কেজি চিনি, ১ কেজি খেজুর, দুই পেকেট সেমাই, ২শ৫০ গ্রাম ট্যাংক, ৫শত গ্রাম রসুন, মোরগের মাংস ২ কেজি, নগদ অর্থ ৩শত টাকা করে এবং ইউ.এস.এ প্রতিনিধি রমজান আলীর সৌজন্যে ৫শত মিঃ লিঃ করে তার নিজস্ব ফার্মের গরুর দুধ প্রধান অতিথি গরীব ও অসহায় লোকদের মাঝে তুলে দেন।

মৌলভীবাজারে এইডস বিষয় এডভোকেসি কর্মশালা
কুলাউড়া প্রতিনিধি: ঢাকা আহ্ছানিয়া মিশনের উদ্যোগে মৌলভীবাজারে গে¬াবাল ফান্ড আরসিসি পেইজ-২ এক্মপেডিং এইচআইবি প্রিভেনশন ইন বাংলাদেশর প্রকল্পের আওতায় এইচআইভি এইডস বিষয় এডভোকেসি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ১৭ জুন বুধবার সকালে সিভিল সার্জন মৌলভীবাজারের সম্মেলন কক্ষে (ইপিআই ভবন) সিভিল সার্জন ডা. সত্যকাম চক্রবর্ত্তীর সভাপতিত্বে এ এডভোকেসি কর্মশালা অনুষ্ঠিত হয়। সেভ দ্যা সিলন্ডেন এর সহযোগীতায় ঢাকা আহ্ছানিয়া মিশনের উপ-পরিচালক ইকবাল মাসুদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পঞ্চানন বালা, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের ডেপুটি ডাইরেক্টার মোঃ আব্দুল হান্নান, মৌলভীবাজার সদর সার্কেল এর এএসপি মোঃ আশরাফুল হক, সমাজকল্যানমন্ত্রীর প্রতিনিধি ডাঃ জিল¬ুল হক ও সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা, হেমন্ত কুমার দাস প্রমুখ। সিভিল সার্জন ডাঃ সত্যকাম চক্রবর্ত্তী জানান, মৌলভীবাজারে ৫জনকে এইচআইভি এইডস রোগে আক্রান্ত হিসাবে সনাক্ত করা গেছে। এর মধ্যে ৪জনই মধ্যপ্রাচ্য প্রবাসী ছিলেন। তিনি আরো জানান, এ রোগ থেকে বাচাঁর একমাত্র উপায় হলো সচেতনতা। এ বিষয়ে আরো বিভিন্ন শ্রেণী পেশার মানুষদের নিয়ে বেশী বেশী এডভোকেসীসভা কর্মশালাসহ বিভিন্ন মাধ্যমে এর প্রচার পচারোনা চালাতে হবে এবং গনসচেতনতা ঘরে তুলতে হবে।

Print Friendly

©m01


সর্বশেষ খবর

পুরোনো খবর

SatSunMonTueWedThuFri
  12345
6789101112
13141516171819
20212223242526
27282930   
       
      1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031     
      1
2345678
9101112131415
16171819202122
232425262728 
       
   1234
567891011
12131415161718
19202122232425
262728293031 
       
1234567
891011121314
15161718192021
22232425262728
293031    
       
     12
3456789
10111213141516
17181920212223
24252627282930
       
  12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
       
1234567
891011121314
15161718192021
22232425262728
2930     
       
    123
45678910
11121314151617
18192021222324
25262728293031
       
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031   
       
      1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30      
   1234
567891011
12131415161718
19202122232425
262728293031 
       
 123456
78910111213
14151617181920
21222324252627
282930    
       
     12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31      
     12
10111213141516
17181920212223
2425262728  
       
  12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
       
      1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031     
    123
45678910
11121314151617
18192021222324
       
 123456
78910111213
21222324252627
28293031   
       
      1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30      
   1234
567891011
12131415161718
19202122232425
262728293031 
       
1234567
891011121314
15161718192021
22232425262728
293031    
       
     12
3456789
10111213141516
17181920212223
24252627282930
       
  12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
       
15161718192021
22232425262728
2930     
       
    123
45678910
11121314151617
25262728   
       
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031   
       
     12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31      
   1234
567891011
12131415161718
19202122232425
2627282930  
       
1234567
891011121314
15161718192021
22232425262728
293031    
       
     12
3456789
10111213141516
17181920212223
24252627282930
       
  12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
       
      1
16171819202122
23242526272829
3031     
28293031   
       
      1
30      
282930    
       
     12
10111213141516
17181920212223
31      
   1234
19202122232425
2627282930  
       
    123
45678910
18192021222324
       
    123
18192021222324
       
28      
       
  12345
6789101112
       
2930     
       
    123
11121314151617
       
  12345
20212223242526
27282930   
       
   1234
       
       
       
   1234
12131415161718
       
     12
31      
      1
       
     12
3456789
       

ডেনাইটসংবাদ.কম দেশ বিদেশে ভিজিটর

Flag Counter
This is the head of your page. Example HTML page This is the body of your page.

as

shikha



প্রধান সম্পাদক:মোঃ নুরুল আমিন
প্রকাশক ও সম্পাদক: মোঃসোহেল রানা
Chief Editor: Md. Norul Amin, Cell: 01711142317,
Publisher & Editor: Md.Sohel Rana, Cell:01933988098
Office:298/s aBhaban(7thFloor)Arambag,Motijheel,Dhaka,1000
Email:daynightsangbad1@gmail.com,daynightsangbad@yahoo.com




Developed & Tech Support by: