ডেনাইট সংবাদ » বনফুল পণ্যে অ্যামোনিয়া ব্যবহারের প্রমাণ পাওয়া গেছে,১৫ লাখ টাকা জরিমানা

২২শে জানুয়ারি, ২০১৯ ইং | ৯ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ

234-60

বনফুল পণ্যে অ্যামোনিয়া ব্যবহারের প্রমাণ পাওয়া গেছে,১৫ লাখ টাকা জরিমানা

প্রকাশিত হয়েছে: শুক্রবার, ২৪, জুন, ২০১৬ ৭:১২ অপরাহ্ণ
bnfol

 

ডেনাইটসংবাদ.কম ডেস্ক : মানব স্বাস্থ্যের জন্যে ক্ষতিকর অ্যামোনিয়া বিস্কুটে ব্যবহার করায় বনফুল অ্যান্ড কোম্পানিকে ১৫ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

আজ শুক্রবার দুপুরে বনফুলের পটিয়া কারখানায় এ অভিযান পরিচালনা করা হয়। এতে নেতৃত্ব দেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম।

তিনি জানান, বিস্কুট ও বেকারি পণ্যে অ্যামোনিয়া ব্যবহারের প্রমাণ পাওয়া গেছে। এছাড়াও বনফুলের কারখানা থেকে ৮৩ বস্তা অ্যামোনিয়া জব্দ করা হয়েছে। প্রতি বস্তায় ২৫ কেজি অ্যামোনিয়া রয়েছে। সেগুলো ধ্বংস করা হবে।

তিনি আরো জানান, বনফুলের কারখানায় অত্যন্ত নোংরা পরিবেশে নিম্নমানের ডালডা দিয়ে লাচ্ছা সেমাই তৈরি হচ্ছে। পোড়া তেলে ডালডা মিশিয়ে একই তেলে বারবার লাচ্ছা সেমাই ভাজা হচ্ছিল। খাদ্যপণ্যে মানবস্বাস্থ্যের জন্যে ক্ষতিকর অ্যামোনিয়া ব্যবহার এবং নোংরা পরিবেশে ডালডা দিয়ে পোড়া তেলে লাচ্ছা সেমাই তৈরির অপরাধে বনফুলকে ১৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ কারখানায় উৎপাদিত নিম্নমানের লাচ্ছা সেমাই চকচকে মোড়কে ভরে সারা দেশে বাজারজাত করা হচ্ছে।  ওই কারখানার পরিবেশ অত্যন্ত বাজে।  পোকামাকড় কিলবিল করছে।

একই দিন চাক্তাই শেখ মোশারফ হোসেন সড়কের মোহসেন আউলিয়া অয়েল মিলে সরিষার তেলে রং মেশানোর দায়ে মালিক মো. রুবেল (২৭) ও মো. নয়নকে (৩০) ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪১ ও ৪৩ ধারায় ২ লাখ টাকা এবং শফিল অয়েল মিলের মালিক মো. করিমকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

Print Friendly

©m01


সর্বশেষ খবর