ডেনাইট সংবাদ » জিসিসি নির্বাচন মাত্র ২ দিন বাকী:সহিংসতা ছড়িয়ে পড়ছ:প্রজাতন্ত্রের কর্মকর্তারা ১৪দল প্রার্থীর পক্ষে পাঠে,সাংবাদিকদের উপর হামলা

১৭ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং | ৫ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

234-60

জিসিসি নির্বাচন মাত্র ২ দিন বাকী:সহিংসতা ছড়িয়ে পড়ছ:প্রজাতন্ত্রের কর্মকর্তারা ১৪দল প্রার্থীর পক্ষে পাঠে,সাংবাদিকদের উপর হামলা

প্রকাশিত হয়েছে: মঙ্গলবার, ২, জুলাই, ২০১৩ ১০:৪৯ অপরাহ্ণ
জিসিসি নির্বাচন মাত্র ২ দিন বাকী:সহিংসতা ছড়িয়ে পড়ছ:প্রজাতন্ত্রের কর্মকর্তারা ১৪দল প্রার্থীর পক্ষে পাঠে,সাংবাদিকদের উপর হামলা

গোজীপুর থেকে মোঃ রেজাউল বারী বাবুলঃ গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের আর মাত্র ২ দিন বাকী। আগামী কাল বৃহস্পতিবার রাত ১২ টা থেকে বন্ধ হয়ে যাচ্ছে প্রার্থীদের সকল ধরনের নির্বাচনী প্রচারণা। নির্বাচনের সময় ঘনিয়ে আসার সাথে সাথে প্রধান দুই ১৮দলীয় ও ১৪ জোটের নেতা কর্মীদের মাঝে উত্তেজনা ক্রমেই বেড়ে চলছে। কখনও কখনও কর্মী-সমর্থকদের মাঝে তা সহিংস রূপ নিচ্ছে। মঙ্গলবার ধানগবেষণা ইনস্টিটিউট কার্যালয়ে সরকারী কর্মকর্তাদের ১৪দল প্রার্থীর পক্ষে গোপন বৈঠকের তথ্য সংগ্রহ করতে গেলে দিন কালের স্টাফরিপোর্টার রাশেদুল রাশেদুল আলমকে মারধোর করে তার ক্যামেরা ছিনিয়ে নেয় ও সাংবাদিকদের লাঞ্চিত করেন। জিসিসি নির্বাচনে জয় পেতে মরিয়া হয়ে সর্ব শক্তি নিয়োগ করছে সরকার দলীয় নেতাকর্মীরা। যে কোন মূল্যে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে জয় তাদের চাই। এজন্য সারা দেশ থেকে নেতা-কর্মী গাজীপুরে জড়ো করার পাশাপাশি প্রজাতন্ত্রে কর্মকর্তাদের সমসত্ম আচরণবিধি লংঘন করে মাঠে নামিয়ে দেয়া হয়েছে। বিশেষ এলাকার লোকদের দিয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে সাজানো হয়েয়েছে বলে ১৮দলের পক্ষ থেকে জানানো হয়। সকালে ১৮দলের চান্দনা চৌরাসত্মা এলাকায নির্বাচী অফিসে সংবাদ সন্মেলনে এসব অভিযোগ তুলে ধরা হয়। এসময় সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির পক্ষ থেকে ১৮দলের প্রার্থীর পক্ষে পূর্ণ সমর্থন জানানো হয়। জিসিসি নির্বাচন নিয়ে ব্যাপক সহিংসতার আশংকা করছেন বিশেস্নষক ও ১৮দল নেতাকর্মীরা। এজন্য বার বার তাদের পক্ষ থেকে সেনাবাহিনী মোতায়েনের দাবী জানানো হয়েছে। জিসিসি নির্বাচন নিয়ে কি হয় ? সেই উৎকণ্ঠা বিরাজ করছে সারা দেশবাসীর মাঝে।

১৮দলের সংবাদ সম্মেলনঃ

এদিকে মঙ্গলবার চান্দনা চৌরাসত্মা ১৮দলের নির্বাচন অফিসে এক সংবাদ সন্মেলনে জাতীয় পর্টির পক্ষ থেকে অধ্যাপক এমএ মান্নানকে সমর্থন দেয় জেরা জাতীয় পার্টি।

১৮ দলীয় জোট সমর্থিত মেয়র প্রার্থী অধ্যাপক এম,এ, মান্নানের প্রধান নির্বাচন সমন্বয়ক ব্রিগেডিয়ার আ,স,ম হান্নান শাহ আবারো নির্বাচনে সেনা মোতায়েনের দাবী জানিয়েছেন । তিনি বলেছেন,সরকার আমাদেও প্রার্থীর বিজয় ছিনিয়ে নেয়ার জন্য নানা ধরনের ষড়যন্ত্র করছেন। মঙ্গলবার সকালে বাংলাদেশ ধান গবেষনা ইনস্টিটিউিট মিলনায়তনে সরকারের এক জন মন্ত্রী এবং কয়েকজন সংসদ সদস্য প্রতিষ্ঠানের কমকর্তাদের নিয়ে গোপন বৈঠক করেছেন। এ গোপন বৈঠকের ছবি তুলতে গেলে একজন সাংবাদিকের ক্যামেরা ছিনিয়ে নেওয়া হয় এবং তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়েছে । আজমত উলস্নাহর পক্ষে ভোট দেয়ার জন্য আওয়ামী লীগের হাই প্রোফাইল নেতারা নানাভাবে প্রভাব বিসত্মার করছে । সরকারের স্বাস্থ্য সচীব, ইসলামী ফাউন্ডেশনওে ডিজি মাঠে নেমে প্রচারনা চালাচ্ছে । আওয়ামী লীগ নেতা তোফায়েল আহমেদ মঞ্চ বানিয়ে পাবলিক মিটিং করেছে । নির্বাচনী আচরন বিধি ভঙ্গ হলেও তাদের বিরম্নদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হচ্ছে না ।  অথচ আমাদেও প্রার্থী বা কর্মীরা গনসংযোগ করলেও  আচরন বিধি লংঘনের অভিযোগে হয়রানী করা হচ্ছে । তিনি আরো অভিযোগ করেন, একটি বিশেষ গোয়েন্দা সংস্থার সদস্যরা আমাদেও কর্মীদেরকে নানাভাবে চাপ দিচ্ছে । তারা জেরা পরিষদেও রেস্ট হাউজ এলাকায় অবস্থান করছে । অথচ স্থানীয় সরকার নির্বাচনে তাদেও কোন কাজ নেই। সরকারের দেয়া এজেন্ডা বাসত্মাবায়নের জন্যই তারা এখানে সরকারের নির্দেশ পালন করতে এসেছে । আমরা সরকারের এসব আচরনের কারনে নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার স্বার্থে সেনাবাহিনী মোতায়েনের দাবী জানাচ্ছি । সাংবাদিক সম্মেলনে  নিবাচনে প্রতিদ্বন্ধী প্রার্থী অধ্যাপক এম,এ, মান্নান অভিযোগ করে বলেন, বহিরাগতরা গাজীপুওে প্রবেশ করে নির্বাচনী পরিবেশ নষ্ট করছে এবং বিজয় ছিনিয়ে নিতে গভীর ষড়যন্ত্র করছে । এসময় বিএনপির জেলা সভাপতি একেএম ফজলুল হক মিলন ও সাধারণ সম্পাদক কাজী সাইয়েদুল আলম বাবুল, জেলা জামায়াতের সেক্রেটারী অধ্যক্ষ মাওলানা এসএম ছানাউলস্নাহ,বিএনপি নেতা, ডা. মাজহারম্নল আলম, শুরম্নজ আহমেদ সহ ১৮দলের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

আওয়ামীলীগ এমপিদের গোপন বৈঠকে সাংবাদিক গুমের চেষ্টাঃ

গাজীপুরে নির্বাচনী এলাকা সরেজমিনে ঘুরে জানা গেছে, গতকাল সকালে  ধানগবেষনা ইনস্টিটিউটের অডিটরিয়েমে আওয়ামী লীগের দুই এমপি ঢাকা ৪ আসনের এমপি এ্যাড. সানজিদা খাতুন ও বগুরার এমপি আব্দুল মান্নানের নেতৃত্বে বিভিন্ন প্রতিষ্ঠানের সরকারী কর্মকর্তা ও সিবিএ’র প্রায় দেড় হাজার কর্মকর্তা কর্মচারী গোপন বৈঠক করেছেন।  অনুষ্ঠিত গোপন বৈঠকের খবর পেয়ে ঘটনা স্থলে ছুটে যান সাংবাদিকরা। এ সময়ে ভিডিও এবং ছবি করতে গেলে  দৈনিক দিনকালের সিনিয়র  সাংবাদিক রাশেদুল হককে গুম করার চেষ্টা করেন এমপি মান্নানের দলীয় ক্যাডাররা। এ সময় ২৭ নম্বর ওয়ার্ডের ছাত্রলীগের সাধারন সম্পাদক ধান গবেষণা ইনস্টিটিউটের সহকারী বৈজ্ঞানিক শরিফুল ইসলাম.পরিচালক প্রশাসনের ড.জীবন কৃষ্ণ বিশ্বাস,সহকারী বৈজ্ঞানিক শাহজাহান কবীর, পরিচালক গবেষণা শমসের আলি উপস্থিত ছিলেন। অওয়ামীলীগের দলীয় নেতা এসব কর্মকর্তারা এসময়ে স্থানীয় দৈনিক আজকের  জনতার স্টাফ রির্পোটার মো. হাবিবুর রহমানসহ কয়েকজন সাংবাদিককে লাঞ্চিত করেন বলে অভিযোগ পাওয়া গেছে। হাবিবুর রহমানসহ উপস্থিত সাংবাদিকরা দৈনিক আমার দেশকে জানান, রাশেদুলকে এসব দলয়ি ক্যাডাররা এমপি মান্নানের নির্দেশে মারধর করে অন্য রুমে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। সাংবাদিকরা বাধা দিলে তাকে আবার গলা ধাক্কা দিয়ে ধান গবেষনা ইনস্টিটিউট থেকে বের করে দেয়। জানা গেছে শরিফুল ইসলামসহ আওয়ামীলীগের দলীয় ব্যানার থাকা ধান গবেষনা ও কৃষি গবেষনা ইনস্টিটিউটের যেসব কর্মকর্তা প্রিসাইডিং অফিসার হিসেবে নিয়োগ পেয়েছেন, গতকাল ওই গোপন বৈঠকে তারা সবাই উপস্থিত ছিলেন বলে নিশ্চিত করেছেন সংশি­ষ্ট প্রতিষ্টানের সূত্র। ১৪ দল প্রার্থী আজমত উল­াহর পক্ষে কাজ না করলে ওইসব কর্মকর্তা কর্মচারীকে চাকুরীচ্যুত করার হুমকি দেওয়া হয়েছে বলে জানান সংশি­ষ্ট প্রতিষ্ঠানের কয়েকজন কর্মকর্তা। সাংবাদিক রাশেদুল হক এসব ঘটনার সত্যতা  স্বীকার করেন ।

আজমতের পক্ষে প্রচারনায় সরকারি কর্মকর্তাদের সঙ্গে স্বতন্ত্র মেয়র প্রার্থীর ঝগড়া:

ধান গবেষনা ও কৃষি গবেষনা ইনস্টিটিউটের কয়েকজন নারী কর্মকর্তা আজমতউল­াহর পক্ষে নির্বাচনী প্রচারনায় মাঠে কাজ করার ও অভিযোগ করেছেন দুজন মেয়র প্রাথী। স্বতন্ত্র মেয়র প্রার্থী রিনা বেগম নিজের বিপদ হতে পারে আশঙ্কা প্রকাশ করে ও দৈনিক আমার দেশকে জানান, ওইসব কর্মীরা সরাসরি মাঠে কাজ করছেন আজমতের পক্ষে। এ নিয়ে রিনার সঙ্গে তারা ঝগড়া ও করেছেন। রিনা জানান, আজমত উল­াহ ইংরেজী জানেন , রিনা জানেন না বলেও ওই নারী কর্মীরা রিনাকে অপমান করেন ।   রিনা জানান, বিভিন্ন সরকারি কর্মচারিদের জন্য বখশিষ হিসেবে প্রতিদিন আজমতের বাজেট রয়েছে জন প্রতি ৫শ টাকা। এছাড়াও যাতায়াত খাওয়া-দাওয়ার সুযোগ রয়েছে।

মিডিয়ায় সমর্থক দেখাতে হেফাজতের সঙ্গে আজমতের চতুরতাঃ

ইলেক্ট্রনিক্স মিডিয়ায় নিজের সমর্থক দেখাতে হেফাজতের কর্মীদের সঙে্গ চতুরতার আশ্রয় নিলেন আজমতউল­াহ খান। টঙ্গীর মাদ্রাসা সূত্র জানিয়েছে, মিলাদ মাহফিলের দোহাই দিয়ে কয়েকজন ছাত্রকে একটা মাইক্রোতে তুলে নিয়ে যায়। ওই সব ছাত্ররা দেখেন তাদেরকে আজমতউল­াহর বাড়িতে নেয়া হয়েছে। সেখানে কয়েকটি ইলেক্ট্রনিক্স মিডিয়া অপেক্ষায় রয়েছে। এসব ছাত্রদের দেখা মাত্র মিডিয়াগুলো তাদের ক্যামেরা তুলে ধরে। চতুরতার আশ্রয় নেয়া হয়েছে বুঝতে পেরে মাদ্রাসার এসব ছাত্ররা যে যেভাবে পারেন ছুটে পালিয়ে যান। মাদ্রাসার ছাত্ররা জানান, আগে থেকেই রেডি করে রাখা মিডিয়ার সামনে তদাদেরকে নিয়ে হেফাজতের কর্মীরা সর্মথন দিতে এসেছে বলে প্রচার করেন আজমতউল­াহর কর্মীরা।

জামায়াতের গণসংযোগঃ

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ১৮দলীয় সমর্থিত প্রার্থী অধ্যাপক এমএ মান্নানের নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে গাজীপুর পৌর জামায়াতের উদ্যোগে যৌথ সভা ও গণসমাবেশ সোমবার সকালে জেলা শহরের নেশন কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে। সেক্রেটারী অধ্যক্ষ মাওলানা এসএম ছানাউল­াহ,জেলা বায়তুলমাল সেক্রেটারী মাওলানা নাসরুল­াহ. গাজীপুর সদর উপজেলা জামায়াতের আমীর মোঃ হোসেন আলী,গ্জীপুর সদর উপজেলা জামায়াতের সেক্রেটারী মাওলানা আজহারম্নল ইসলাম, মোঃ নজরম্নল ইসলাম সহ নেতা-কর্মীরা চ্যেরাসত্মা, পোড়াবড়ি, শালনা, বাসন, তিন সড়ক, দেশীপাড়া সহ বিভিন্ন স্থানে ব্যাপক গণসংযোগ করেন।

এদিকে ইসলামী ল ইয়ার্স কাউন্সিলের উদ্যোগে সুপ্রিম কোর্ট বারের আইনজিবী শামসুল হক ভহইয়ার নেতৃত্বে একটি দল গাজীপু কোর্ট এলাকা, জেলাশহরের বিভিন্ন স্খান ও টঙ্গী এলাকায় ৩ টি মাইক্রোবাস নিয়ে ব্যাপক গণসংযোগ করেন।  আবু নাঈম মোল­াহ, বাহাদুর হোসেন সহ জামায়াতের নেতা-কর্মীরা ব্যাপক গণসংযোগ করে। জয়দেবপুর বাজার, শিববাড়ী মোড় এলাকাসহ শহরের বিভিন্ন স্থানে ব্যাপক গণসংযোগ করেন। জেলা জামায়াতে সহকারী সেক্রেটারী অধ্যাপক জামাল উদ্দিন, জেলা শিবির সভাপতি আবুনাঈম মোল­াহ, ডুয়েট শিবির সভাপতি বাহাদুর হোসেনের নেতৃত্বে একটি দল মিববাড়ী মোড় থেকে শুরু করে কৃষিগবেষণা, ধানগবেষণা এলাকা সহ বিভিন্ন স্থানে ব্যাপক গণসংযোগ করে।

জমিয়তে ওলামা ইসলামের গণসংযোগঃ

১৮ দলের শরীক জমিয়তে ওলামা ইসলামের যুগ্ন মহাসচীব মওলান মহিইদ্দিন ইকরামের নেতৃত্বে একটি দল মঙ্গলবার গাজীপুরে টেলিভিশন প্রতিকের পক্ষে ব্যাপক গণসংযোগ করে। এসময় দলের সাংগঠনিক সম্পাদক মাওলানা মতিউর রহমান গাজীপুরী, গাজীপুর জেলা সাংগঠনিক সম্পাদক মুফতি নাসির উদ্দিন, মাওলান মারম্নফুর রহমান, মাওলানা জহিরম্নল ইসলাম,মাওলানা আব্দুলস্না হিল বাকীসহ নেতা-কর্মীরা গাজীপুর শহরের শিববাড়ী মোড়, জয়দেবপুর বাজার, চান্দনা চৌরাসত্মা, ভোগড়া, গাজীপুরা ও টঙ্গী এলাকা সহ বিভিন্ন স্থানে গণসংযোগ করেন।ু

প্রার্থীদের গণসংযোগঃ

১৮দল সমর্থিত মেয়র প্রার্থী অধ্যাপক এমএ মান্নান গাজীপুর বোর্ডবাজার ও মালেকের বাড়ী এলাকার বিভিন্ন গাম©র্ন্টস কারখানায় মঙ্গলবার ব্যাপক গণসংযোগ করেন। এসময় তার সাথে তার সাথে ব্রিগেডিয়ার আসম হান্নান শাহ, কাজী সাইয়েদুল আলম বাবুল, গাজীপুর জেলা জামায়াতের সেক্রেটারী অধ্যক্ষ মাওলানা এসএম ছানাউলস্নাহ সহ ১৮দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া বিকেলে পোড়াবাড়ি এলাকায় গণসভা সহ বিভিন্ন পথ সভায় বক্তব্য রাখেন।

অপরদিকে ১৮দল সমর্থিত মেয়র প্রার্থী অধ্যাপক এমএ মান্নান (টেলিভিশন) এর সমর্থনে অ্যাডভোকেট খন্দকার আব্দুল হামিদ ডাবলু, অজহারম্নল ইসলাম, আব্দুলাহ আলমামুন, ফেরদৌস রহমান, বুলবুলসহ বিএনপির নেতা কর্মীরা টঙ্গী এলাকায় গণসংযোগ করেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম, সাবেক মন্ত্রী ড. ওসমান ফারম্নক, সাবেকমন্ত্রী কামাল ইবনে ইউসূফ, রাজশাহীর সাবেক মেয়র মিজানুর রহমান মিনুর নেতৃত্বে একটি দল সিটি কর্পোরেশনের ২৬নং ওয়ার্ডে গণসংযোগ করেন। এসময় অন্যান্যের মাঝে  ব্যারিষ্টার কায়সার কামাল, শরীফুল আলম, মাহবুবুল হাসান পিংকু, কামরম্নজ্জামান দুলাল, কন্ঠ শিল্পি নাসির  সহ স্থানীয় নেতা-কর্মীরা সাথে ছিলেন।  তারা স্থানীয় ভোটারদের সাথে মত বিনিময় ও টেলিভিশন প্রতীকে ভোট প্রার্থণা করেন।

বিএনপি চেয়ারপার্সনের উপদেস্টা শামসুজ্জামান দুদুর নেতৃত্বে একটি দল ২৪ রং ওয়ার্ডের বিভিন্ন এলাকায়, ড্যাব নেতা ডা. জাহিদের নেতৃত্বে একটি গ্রম্নপ ৩০নং ওয়ার্ড এলাকায়, সূলতান সালাহ উদ্দিন টুকু, হেলেন জেরিন খান, অভিনেতা আহম্মেদ শরীফ সহ একটি গ্রম্নপ জেলার বিভিন্ন স্থানে গণসংযোগ করেন।

এছাড়া বিএনপির যুগ্ন মহাসচীব বরকত উলস্নাহ বুলু, খুলনার এমপি নজরম্নল ইসলাম মজ্ঞুর, শাহজাহান মিয়া, শাখাওয়াত হোসেন সবুজসহ একটি দল গাজীপুর শহরের বাজার এলাকা, রেল স্টেশন, বাসস্ট্যান্ডসহ শহরের বিভিন্ন স্থানে গণসংযোগ করেন।

এছাড়াও সিটি কর্পোরেশনের পূবাইল এলাকায় যুবদলের সাধারণ সম্পাদক সাইফুল আলম নীরব, সেলিমু্জ্জামান সেলিম, মোরতাজুল করিম বাদরম্ন  স্থানীয় বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা গণসংযোগ করেন। এদিকে সিটি কর্পোরেশনের বাসন, কড্ডা, ইটাহাটা সহ বিভিন্ন এলাকায় গণ সংযোগ করেছেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য লুৎফর রহমান মতিন। এসময় তার সাথে বিএনপির কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কর্ণেল (অবঃ) শাহজাহান মিলন,  মোঃ এস এম আসাদুজ্জামান রিপন সহ  স্থানীয় বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা সাথে ছিলেন।

সিটি কর্পোরেশনের ২৭ নং ওয়ার্ডের বিএনপির যুগ্ন মহাসচিব মোঃ শাহজাহানের নেতৃত্বে একটি দল গণসংযোগ করেছেন। এ সময় অন্যান্যের  মাঝে বিএনপির নির্বাহী কমিটির সদস্য বেলাল আহমেদ, ফখরম্নল ইসলাম রবিন, ছাত্রদল ঢাকা মহানগরির সহ-সভাপতি আমিনুল ইসলাম দুলু, যুবদল নেতা সোহেল কাজী সহ স্থানীয় বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা সাথে ছিলেন।

সিটি কর্পোরেশনের ২২ নং ওয়ার্ডের বাংলাবাজার সহ এর আশে পাশের এলাকায় গণসংযোগ করেছেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য  সাবেক এমপি শরীফ খসরম্নজ্জামান, এডভোকেট মুন্সি শাহিন উলস্নাহ মোহন প্রমূখ। জাগপার যুগ্ন সম্পাদক অ্যাডভোকেট এম রহমান, জাগপার জেলা সভাপতি প্রিন্সিপাল হুমায়ুন কবির সহ একটি দল জেলা শহ রের ডিসি অফিস , ছায়াবিথী ও বাজার এলাকায় গণসংযোগ করেন।  নাটোর নলডাঙ্গা থানা বিএনপির সবাপতি আতিকুর রহমান তালুকদার সহ ১০ জনের একটি দল গাজীপুর শহর এলাকায় গণসংযোগ করেন।

৪দল সমর্থিত মেয়র প্রার্থী অ্যাডভোকেট আজমত উলস্না খান (দোয়াত-কলম) মঙ্গল বার টঙ্গীর বিভিন্ন এলাকায় গণসংযোগ

৪দল সমর্থিত মেয়র প্রার্থী অ্যাডভোকেট আজমত উলস্না খান (দোয়াত-কলম) মঙ্গল বার টঙ্গীর বিভিন্ন এলাকায় গণসংযোগ ও পথসভা করেন। গাজীপুর-২ আসনের সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল’র নেতৃত্বে এ গণসংযোগ কালে সাবেক সংসদ সদস্য আসফার হোসেন মোলস্নাসহ নেত-কর্মীরা ছিলেন। এরপর বিকেলে মেয়র প্রার্থী অ্যাডভোকেট আজমত উলস্না খান ও জাহাঙ্গীর আলম যৌথভাবে কোনাবাড়ি ও কাশিমপুর এলাকায় গণসংযোগ করেন। এসময় তাদেও সঙ্গে বেনজির আহমেদ এমপি, এনামুল হক শামীমসহ দলীয় নেতা-কর্মীরা ছিলেন। তারা বিভিন্ন মিল-কারখানাগুলোতেও গণসংযোগ করেন। শিববাড়ী, চান্দনা চৌরাসত্মা, কোনাবাড়ী ও আমবাগ এলাকায় আহম্মদ হোসেন, সুজিত রায় নন্দি, এসএম কামাল, পঙ্কজ সাহা, গোলাম সারওয়ার কবির ও আওয়ামীলীগের সহ-সম্পাদক সন্দিপ রায় সহ ১৪দলের নেতা কর্মীরা গণসংযোগ করেন।

আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য তোফায়েল আহমেদ এমপি ও জাহিদ আহসান রাসেল এমপি টঙ্গী এলাকায় গনসংযোগ করেন।

বিকেলে আওয়ামীল নেতা মোহাম্মদ নাসিম এবং জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট আকম মোজাম্মেল হক এমপির নেতৃত্বে দলীয় নেতা কর্মীরা গাজীপুর শহর এলাকয় গণসংযোগ ও বৈঠক করেন। সন্ধ্যায় আওয়ামীলীগের জেলা কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে মোহাম্মদ নাসিম  বক্তব্য রাখেন।

এদিকে সাবেক সংসদ সদস্য আক্তারম্নজ্জামান, কবরী সারওয়ার এমপি, জাহানারা বেগম এমপি ছোটদেওড়া, চাবাগান, হাড়িনাল, লক্ষীপুরা, ছায়াবিথীসহ জেলা শহরের বিভিন্ন এলাকায়, কেএম খালিদ এমপি আবু অক্তার হোসেন বুলু ও গাজীপুর-২ আসনের সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল’র নেতৃত্বে ফাহিম গোলন্দাজ বাবেল কাউলতিয়া এলাকায়, ব্যারিস্টার আমিরম্নুল ইসলাম, অ্যাডভোকেট মমতাজ উদ্দিন মেহেদী, অ্যাডভোকেট আবু অব্দুলস্নাহ সহ আইনজিবীগণ গাজীপুর আইনজিবী সমিতি ও শহর এলাকায় বঙ্গবন্ধু মহিলা পরিষদের সভাপতি ডা. খালেদা, আশরাফি মেহেদী ও তাসলিমা রহমান লাকি জয়দেবপুর বাজার এলাকায়, অধ্যাপিকা অপু উকিল এমপি, কোহেলী কুদ্দুস মুক্তি, ছাবিনা আক্তার, নিলুফার ইয়সমিন, জাকিয়া সৃজনী শিউলী, আরজু আক্তার, শামত্মা হোসেন ও শেফালী বেগম সহ যুব মহিলা লীগের নেতৃবৃন্দ গাছা এলাকায় গণসংযোগ ও প্রচার প্রচারণা চালান।

সেলিনা হায়াৎ আইভি প্রচারণায় অংশ নিলেন

নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভি ১৪-দলীয় জোট প্রার্থী এডভোকেট আজমত উলস্না কে নিয়ে সিটি কর্পোরেশনের কোনাবাড়ি , আমবাগ, জেলা খানা গেট এলাকায় গণ সংযোগ করেন। এসময় তিনি বলেন দলীয় দৃষ্টিকোন থেকে নয় আজমত উলস্না একজন ভালো মানুষ এজন্য তার পক্ষ থেকে ভোট চাইতে এসেছি।

নির্বাচনে জড়িত ৭ হাজারেরও বেশী ভোটার ভোট দিতে পারছেন না

জিসিসি নির্বাচনের রিটার্ণিং অফিসার মতিয়ার রহমান জানিয়েছেন, জাতীয় সংসদ নির্বাচনী কাজে জড়িতদের বিশেষ ব্যবস্থায় ভোট নেয়ার নিয়ম থাকলেও স্থানীয় এ নির্বাচনে জড়িতদের জন্য সেই নিয়ম নেই। ফলে জিসিসি’র এ নির্বাচনে জড়িত প্রায় ৭ হাজারেরও বেশী ভোটার ভোট দিতে পারছেন না। আগামি ৬ জুলাই গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ৩৯২টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এতে ২ হাজার ২ শ’ ৮৯ টি বুথ থাকবে। প্রতিটি ভোট কেন্দ্রে ১জন করে মোট ৩৯২ জন প্রিজাইডিং অফিসার ও প্রতিটি বুথে ১ জন করে মোট ২ হাজার ২৮৯ জন সহকারি প্রিজাইডিং এবং ২ জন করে মোট ৪হাজার ৫৭৮ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন। এসব পদের বিপরীতে আরো শতকরা ৫ ভাগ কর্মকর্তাকে অতিরিক্ত রাখা হয়েছে। ভোট গ্রহণের জন্য স্থানীয় বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, স্কুল, কলেজ ও মাদ্রাসায় কর্মরত এসব কর্মকর্তাদের নিয়োগ দেয়া হয়েছে। নির্বাচনী এলাকার ১৭/১৮ টি কেন্দ্রে বিদ্যুৎ না থাকায় ভোট গণনা কালে  সেগুলোতে চার্জার লাইট বা হারিকেনসহ বিকল্প ভাবে বিদদ্যুতের ব্যবস্থা করা হবে। আচরনবিধি ও আইন শৃঙ্খলা দেখ ভালের জন্য নির্বাচনী এলাকার ১৯টি সংরক্ষিত ওয়ার্ড এলাকার প্রতিটিতে ১ জন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ইতোমধ্যেই ভ্রাম্যমান আদালত কাজ করছেন। তারা পুলিশ বা আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সমন্বয় করে কাজ করবেন। এছাড়াও ৪ জন সহকারি রিটার্নিং ও ৪ জন সহায়ক কর্মকর্তার নেতৃত্বে মোবাইল টিম এলাকায় কাজ করছেন।

উলেস্নখ্য, গত ১৬জানুয়ারি ৩২৯ দশমিক ৯০ বর্গকিলোমিটার আয়তনের গাজীপুর সিটি কর্পোরেশন গঠিত হয়। নবগঠিত এ সিটি করপোরেশনে ১৯টি সংরক্ষিত মহিলা ওয়ার্ড ও ৫৭টি সাধারণ ওয়ার্ড  রয়েছে। এতে ভোটার রয়েছে ১০ লাখ ২৬হাজার ৯৩৮ জন। এদের মধ্যে পুরম্নষ ভোটার ৫ লাখ ২৭ হাজার ৭শ’ ৭৭ জন ও নারী ভোটার ৪ লাখ ৯৯ হাজার ১শ ৬১ জন।

Print Friendly

©m01


সর্বশেষ খবর

পুরোনো খবর

SatSunMonTueWedThuFri
      1
2345678
9101112131415
16171819202122
232425262728 
       
   1234
567891011
12131415161718
19202122232425
262728293031 
       
1234567
891011121314
15161718192021
22232425262728
293031    
       
     12
3456789
10111213141516
17181920212223
24252627282930
       
  12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
       
1234567
891011121314
15161718192021
22232425262728
2930     
       
    123
45678910
11121314151617
18192021222324
25262728293031
       
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031   
       
      1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30      
   1234
567891011
12131415161718
19202122232425
262728293031 
       
 123456
78910111213
14151617181920
21222324252627
282930    
       
     12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31      
     12
10111213141516
17181920212223
2425262728  
       
  12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
       
      1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031     
    123
45678910
11121314151617
18192021222324
       
 123456
78910111213
21222324252627
28293031   
       
      1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30      
   1234
567891011
12131415161718
19202122232425
262728293031 
       
1234567
891011121314
15161718192021
22232425262728
293031    
       
     12
3456789
10111213141516
17181920212223
24252627282930
       
  12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
       
15161718192021
22232425262728
2930     
       
    123
45678910
11121314151617
25262728   
       
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031   
       
     12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31      
   1234
567891011
12131415161718
19202122232425
2627282930  
       
1234567
891011121314
15161718192021
22232425262728
293031    
       
     12
3456789
10111213141516
17181920212223
24252627282930
       
  12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
       
      1
16171819202122
23242526272829
3031     
28293031   
       
      1
30      
282930    
       
     12
10111213141516
17181920212223
31      
   1234
19202122232425
2627282930  
       
    123
45678910
18192021222324
       
    123
18192021222324
       
28      
       
  12345
6789101112
       
2930     
       
    123
11121314151617
       
  12345
20212223242526
27282930   
       
   1234
       
       
       
   1234
12131415161718
       
     12
31      
      1
       
     12
3456789
       

ডেনাইটসংবাদ.কম দেশ বিদেশে ভিজিটর

Flag Counter
This is the head of your page. Example HTML page This is the body of your page.

as

shikha



প্রধান সম্পাদক:মোঃ নুরুল আমিন
প্রকাশক ও সম্পাদক: মোঃসোহেল রানা
Chief Editor: Md. Norul Amin, Cell: 01711142317,
Publisher & Editor: Md.Sohel Rana, Cell:01933988098
Office:298/s aBhaban(7thFloor)Arambag,Motijheel,Dhaka,1000
Email:daynightsangbad1@gmail.com,daynightsangbad@yahoo.com




Developed & Tech Support by: